মতামত

সোনার বাংলা এখন কারবালার ময়দান | এ কে আজাদ সাহেব

সোনার বাংলা এখন কারবালার ময়দান। হায় হোসেন হায় হোসেনের জায়গায় হায় মুজিব হায় মুজিব মাতম করতেছে কিছু লোক। তাজিয়া! এ কেমন মার্সিয়া ক্রন্দন!

আমি কোন রাজনৈতিক দলের সমর্থক নয়। তবে ব্যাক্তি হিসেবে স্বাধীনতার স্থপতি শেখ মুজিব কে অনেক বেশী সম্মান করি। সত্যিই তিনি একজন মহান নেতা। অামরা কেন এই মহান মানুষটিকে সম্মানের নামে মানুষের কাছে হাসির পাত্র বানাই? হায় মুজিব!!হায় মুজিব!! এটা কি ওনাকে সম্মান করা নাকি ওনাকে সকলের কাছে হাসির প্রাত্র বানানো?? আশ্চার্য লাগে!চামচামির একটা লিমিট থাকা প্রয়োজন।

এ রকম কিছু কুলাঙ্গারদের জন্যই আজ আমাদের এই মহান নেতা কে সকলের কাছে ছোট করছি। বাড়াবাড়ি কোন সময়েই ভালো না। আমিও বঙ্গবন্ধুর অবদানকে শ্রদ্ধা করি। তার আত্মত্যাগ অবশ্যই অনস্বীকার্য। কিন্ত মহানবী (সা:) এর দৌহিত্র গন কারবালায় শাহাদাত এর শোক পালন করতে শিয়া মুসলিম রা যে ভাবে নিজেদের রক্তাক্ত করে সেই ভাবে “হায় মুজিব,হায় মুজিব” করে এই লোক শুধুমাত্র শেখ মুজিবর রহমানকেই ছোট করেনি বরং ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।

এই ধরনের রাজনীতিবীদ একটি রাজনৈতিক দলের জন্য বিষ ফোঁড়ার ন্যায়। প্রথমেই এদের অপসারণ না হলে পরে ক্যান্সার হয়ে দেখা দিবে। বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দেশের সকল দলের নেতাকর্মীদের দৃষ্টি আকর্ষণ করছি। আসুন লক্ষ লক্ষ টাকা খরচ করে মেজবান ও মিলাদ না দিয়ে, বিশাল বিশাল কেক কেটে জন্মদিন পালন না করে দেশের বানভাসী অনাহারী মানুষের মুখে খাবার তুলে দেই। তাতে উনাদের আত্মা শান্তি পাবে।