মতামত

ওই যে লোকটা… মেয়েটাকে আট বছর ধরে ধর্ষণ করলো | তামান্না সেতু

ওই যে লোকটা … মেয়েটাকে আট বছর ধরে ধর্ষণ করলো, সেই পুরো ঘটনা নিয়ে কিছু মানুষ খুব অবাক! যারা অবাক তাঁদের অবাক হওয়া দেখে আমি খুব আনন্দিত। পৃথিবীতে এখনো এতো সুখি মানুষ আছে, সমস্ত নোংড়ামিতে তাঁরা চমকে ওঠে ভয় পায় এটা খুব আশার কথা।

কিছু মানুষ মেয়েটার মায়ের স্বামীর এহেন আচরনে একটুও অবাক হয়নি। তাঁরা পৃথিবী দেখেছে। পৃথিবীর সুখের পাশাপাশি দুঃখের, সুন্দরের পাশাপাশি নোংরামির খবর তাঁরা জানে। তাঁরা অবাক হয়েছে মেয়েটির মায়ের আচরনে। খুব অবাক হয়েছে।

আমি আজ এই দুই দলের মানুষের কথা ভাবছি না যারা বেশী বা কম অবাক হবার রাগ হবার কষ্ট পাবার ক্ষমতা রাখে। তাঁরা এখনো সুস্থ স্বাভাবীক মানুষ।
আমি তাঁদের কথা ভাবছি, যারা মেয়েটির মায়ের আচরনেও অবাক হয়নি। যারা পৃথিবীর কোন আচরনেই আর অবাক হয় না। পৃথিবীর দেয়া কষ্টে যাদের অবাক হবার ক্ষমতা লোপ পেয়েছে।

মায়ের কাছেও যাদের কোন আশা নেই। আপনারা কি জানেন এমন মানুষও আছে। আপনাদের পাশেই আছে। খুব শান্ত তাঁরা। হাসি মুখেই থাকে। তাঁদের কান্না কেউ দেখেনি কোনদিন।
আমি প্রার্থনা করি আজ তাঁদের জন্য। আমি প্রার্থনা করি এই মানুষগুলোর সংখ্যা যেন আর না বাড়ায় এ পৃথিবী। পৃথিবীর মানুষ অবাক হবার পরিবেশ পাক। রাগ হোক, কষ্ট পাক, দুখী হোক, প্রতিবাদ করুক।

কষ্টও তাঁরা পায় যারা সুখি। দুঃখী তো সে যে দুঃখ পেতেও পারে না। তাদের দলে আজ আরো একজন যোগ হলো!
আটটা বছর মেয়েটা কাটিয়ে দিয়েছে ওই নরকে। ওই মেয়ে এ জীবনে আর অবাক হবে না………………………………। আহা… এর চেয়ে কষ্টের আর কিছু নেই।